| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ইসলামী চেতনাবিরোধী বিতর্কিত পাঠ্যবই বাতিল করতে হবে : মাওলানা ইসহাক


সুইডেনে পবিত্র কুরআন অবমাননার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ খেলাফত মজলিসের

ইসলামী চেতনাবিরোধী বিতর্কিত পাঠ্যবই বাতিল করতে হবে : মাওলানা ইসহাক


রহমত নিউজ ডেস্ক     25 January, 2023     05:01 PM    


খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, নতুন শিক্ষাক্রমে ভুল, বিভ্রান্তিকর ও ইসলামী চেতনা বিরোধী বিতর্কিত পাঠ্য বই বাতিল করতে হবে। স্কুল মাদরাসার কোমলমতি শিক্ষার্থীদের জন্য  নতুন শিক্ষা কারিকুলা ও পাঠ্য পুস্তকে ভুল ইতহাস সন্নিবেশিত করে আগামী প্রজন্মকে আত্মপরিচয়ের সংকটে ফেলার চেষ্টা করা হচ্ছে। একই সাথে ডারউইনের বিতর্কিত মতবাদ পাঠ্যভূক্ত করে মুসলমানদের ঈমান- আকীদার উপর আঘাত করা হয়েছে। ৯২ ভাগ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে এ ধরনের পাঠ্য গ্রহণযোগ্য নয়। তাই অবিলম্বে আপত্তির বই ও সিলেবাসসমূহ বাতিল করতে হবে।

মঙ্গলবার (২৪ জানুয়ারী) সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্মমহাসচিব ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মোঃ আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, এডভোকেট মোঃ মিজানুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, অধ্যাপক মাওলানা আজিজুল হক, হাজী নূর হোসেন প্রমুখ।

বৈঠকে সম্প্রতি সুইডেনের উগ্র ডানপন্থী দলের বিতর্কিত নেতা রাসমুস পালুদান কর্তৃক স্টকহোমে তুর্কী দূতাবাসের সামনে পবিত্র কুরআনে অগ্নিসংযোগের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয়, মহাগ্রন্থ আল কুরআন আল্লাহ প্রেরিত সর্বশেষ আসমানী কিতাব মানুষকে মুক্তির পথ দেখাতে মহানবী হযরত মুহাম্মদ স: এর উপর নাযিল হয়। এই গ্রন্থ বিশ্বমুসলিমের কাছে সবচেয়ে পবিত্র গ্রন্থ। এক বর্ণবাদী ও ইসলাম বিদ্বেষী ব্যক্তিকে পবিত্র কুরআন পোড়ানো অনুমতি দিয়ে সুইডেন সরকার চরম গর্হিত কাজ করেছে। মুসলমানদের হৃদয়ে আঘাত দিয়েছে। মতপ্রকাশের স্বাধীনতার আড়ালে এমন ইসলাম বিরোধী কাজের অনুমতি কোনোমতেই মেনে নেয়া যায় না। এটি মুসলমানদের নিশানা ও পবিত্র মূল্যবোধের চরম অবমাননা। অবিলম্বে সুইডেন সরকারকে মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে এবং বিতর্কিত ব্যক্তিকে শাস্তি দিতে হবে।